নাটোরে বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনায় প্রধানমন্ত্রী কে অভিনন্দন পলকের

টিপু সুলতান,স্টাফ রিপোর্টারঃ নাটোরে দুইটি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন নাটোর-৩ আসনের সংসদ সদস্য ও তথ্য-প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২৬ জুন) জুনাইদ আহমেদ পলক তার ভেরিফায়িড ফেসবুকের মাধ্যমে জানিয়েছেন,“আমার সংসদীয় এলাকা বাংলাদেশের এক সময়ের অবহেলিত চলনবিল অধ্যুষিত অঞ্চল। এই চলনবিলে বাংলাদেশের মানুষের খাদ্যের চাহিদা মিটানোর বেশির ভাগ ধান উৎপাদন হয়ে থাকে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কাছে এই কৃষি প্রধান চলনবিল অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নের জন্য চলনবিল কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুরোধ করেছিলাম।

তারই ধারাবাহিকতায় চলনবিলবাসীর ভাগ্য উন্নয়নের জন্য উপহারস্বরুপ দেওয়া এই কৃষি বিশ্ববিদ্যালয় পেয়ে চলনবিলবাসী সহ আমরা আনন্দিত ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

দেশে আরও পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার।বিশ্ববিদ্যালয়গুলো স্থাপনের বিষয়ে ইউজিসির মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
বৃহস্পতিবার(২৫ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মতামত চেয়ে চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়েছে।
জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়, নাটোর সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলীর নামে একটি কৃষি বিশ্ববিদ্যালয়, নাটোরের সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরের গাংনী উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্বাচনী এলাকা মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত চাওয়া হয়েছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০