গাইবান্ধার নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত, বন্যার আশংকা

বিশেষ প্রতিনিধিঃ প্রতিনিয়ত বাড়ছে নদনদীর পানি। এতে করে গাইবান্ধা জেলার বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। ইতিমধ্যে জেলার ৩ উপজেলার প্রায় ১২ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানাযায়, আজ সোমবার সকাল ৮ ঘটিকায় গাইবান্ধার ফুলছড়ি পয়েন্টে ব্রক্ষপুত্র নদের পানি বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ও গাইবান্ধা শহরের মধ্য দিয়ে থাকা ঘাঘট নদীর পানি বিপদসীমার ৫৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে নতুন অনেক এলাকা প্লাবিত হয়ে গেছে।

বিভিন্ন সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, উজান থেকে নেমে আশা পাহাড়ি ঢলের পানি ও অতিরিক্ত বৃষ্টির কারনে গাইবান্ধা জেলার ফুলছড়ি, সাঘাটা, সুন্দরগঞ্জ উপজেলার অনেক এলাকা বন্য কবলিত হয়ে পড়েছে। সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা যায়, জেলার এই ৩ টি উপজেলার প্রায় ১২ হাজার মানুষ ইতিমধ্যে পানিবন্দি হয়ে পড়েছে। ঐ সব এলাকার মানুষ জন নিজেদের বাঁচতে, গবাদি পশুদের বাঁচাতে ও ঘরের নিত্য প্রয়োজনীয় জিনিশ পত্র বাঁচাতে বিভিন্ন বাঁধ সহ উচু জায়গায় স্থান নিয়েছে। এভাবে আরো কয়েকদিন চলতে থাকলে জেলার বন্যা পরিস্থিতি আরো অবনতি হবে।

উল্লেখ্য যে, চলমান করোনা পরিস্থিতির সময় হঠাৎ করে এই বন্যা চলে আশায় মানুষের মাঝে করোনা আতঙ্কের কোন লক্ষন লক্ষ করা যাচ্ছে না। এতে করে আগামীদিনে গাইবান্ধার করোনা পরিস্থিতি আরো ভয়াবহ রুপ ধারন করতে পারে বলে মনে করছেন এলাকার সচেতন মহল।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০