কুমিল্লায় মানবতার তরে মানবপ্রেমী’র সাফল্যের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

মো: রবিউল হো: সবুজ (কুৃমিল্লা প্রতিনিধি) বুধবার ০১ লা জুলাই কুমিল্লা জেলায় গণমানুষের সাড়া জাগানাে প্রিয় মানবিক সংগঠন ‘ মানবতার তরে মানবপ্রেমী’র সাফল্যের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী । একঝাঁক মেধাবী তারুণ্যের স্বপ্নের সংগঠন মুমুর্ষ রােগীদের স্বেচ্ছায় ও বিনামূল্যে সাড়ে চার হাজার ব্যাগ । রক্তদানসহ মানবিকতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে । জানা যায় , ২০১৭ সালের ১ জুলাই কয়েকজন তরুণ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সামাজিক – স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের শুভ যাত্রা শুরু করেন । গত তিনবছরে মানবিকতায় ভূমিকা রাখার প্রত্যয়ী হাজারাে প্রতিশ্রুতিবদ্ধ তরুণের এ সংগঠনের বিস্তৃতি ছড়িয়েছে কুমিল্লা মহানগর , কুমিল্লা কোটবাড়ি পলিটেকনিক ইনস্টিটিউট , লাকসাম উপজেলা , নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজ , গাজীমুড়া কামিল মাদরাসা , নাঙ্গলকোট উপজেলা , নাঙ্গলকোট হাসান মেমােরিয়াল সরকারি কলেজ ও মহিলা মডেল কলেজ সহ বিভিন্ন এলাকা ও শিক্ষা প্রতিষ্ঠান ।শিশুদের মধ্যে শিক্ষার আলাে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে প্রতিষ্ঠা করেছে ‘ আলাের পাঠশালা ‘ নামক স্কুল । এছাড়া প্রাকৃতিক দূর্যোগে গরিব অসহায় মানুষকে সহযােগিতা , তীব্র শীতে শীতবস্ত্র বিতরণ , অন্নহীন মানুষকে খাদ্য সহায়তা , অসহায় মানুষের বসবাসের সুবিধার্থে ঘর নির্মাণ করে দেয়া , বৃক্ষরােপন কর্মসূচি , করােনাকালীন ব্যাপক জনসচেতনা এবং সমস্যাগ্রস্ত মানুষকে খাদ্য সহায়তা , থেকে জনসাধারণকে রক্ষা করতে ব্যাপক জনসচেতনতা , বিভিন্ন অসুস্থতায় ও বিরল রােগে । আক্রান্ত রােগীদের আর্থিক সহায়তা , প্রতিটি ঈদে পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ , আপ্যায়ন , মেহেদি উৎসব , খেলাধুলা ও পুরস্কার বিতরণ এবং ঈদসেলামি প্রদানের পাশাপাশি জাতীয় দিবস সমূহে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে পালনসহ তাদের প্রতিটি কাজ ছিল জনকল্যাণমুলক ও সাড়া জাগানাে ।

উক্ত সংগঠনের সভাপতি মিজানুর রহমান জানান , মাত্র তিনবছরে আমরা প্রত্যাশার চেয়েও বেশি কাজ করতে পেরেছি । বিগতদিনে যাদের আন্তরিকতায় বিভিন্ন কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন সম্ভব হয়েছে । তাদের সকলের নিকট কৃতজ্ঞতা জানাচ্ছি । সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠা প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ১৫ দিন ব্যাপী ৮ টি কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান ।
মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের প্রধান উপদেষ্টা , সামাজিক , রাজনৈতিক ও মিডিয়া ব্যক্তিত্ব অ্যাডভােকেট রফিকুল ইসলাম হিরা বলেন , একঝাঁক তরুণের মেধা , সততা ও আদর্শে গড়া সংগঠনটির বিগত তিনটি বছর ছিল মানবতার কল্যাণে ভূমিকা রাখার অনন্য প্রয়াস । আমি এমন একটি মানবিক সংগঠনের সাথে সম্পৃক্ত থাকতে পেরে গর্ববােধ করছি । তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীকে সংগঠনের সাথে সম্পৃক্ত সকলকে অভিনন্দন জানাচ্ছি । বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম বাস্তবায়নে দেশ – প্রবাসের বিত্তশালীরা অতীতের মতাে ভবিষ্যতেও সংগঠনটির পাশে থাকবে বলে আমি প্রত্যাশা করি ।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন