সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রমে আরো গতিশীলতা করা হবে- কে এম খালিদ এম পি

খালেদ খুররম পারভেজ ময়মনসিংহঃ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ আজ দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে নবযোগদানকৃত সচিবের অভ্যর্থনা প্রদান ও বদলিকৃত সচিবের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানে কে এম খালিদ বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিদায়ী সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি ছিলেন একজন মেধাবী, সৎ ও দক্ষ কর্মকর্তা। তিনি তাঁর যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রমকে গতিশীল ও দৃশ্যমান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। একজন সিভিল সার্ভিসের কর্মকর্তা হিসাবে তাঁর ব্যবহার, সেবার মানসিকতা,আন্তরিকতা, নিয়মানুবর্তিতা সহ মানবীয় গুণাবলি এবং কর্মোদ্যোগ অন্যদের জন্য শিক্ষণীয়। প্রতিমন্ত্রী এসময় মন্ত্রণালয়ের গতিশীলতাকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে নবাগত সচিব সহায়ক ভূমিকা পালন করবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি আরও বলেছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নের মাধ্যমে এ মন্ত্রণালয়ের কার্যক্রমে আরো গতিশীলতা আনয়ন ও বেগবান করা হবে। যেহেতু, অধীনস্থ দপ্তর-সংস্থার কার্যক্রম ও সাফল্যের মাঝেই মন্ত্রণালয়ের মূল সাফল্য নিহিত, সেজন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর-সংস্থার কার্যক্রম আরো নিবিড়ভাবে নিয়ন্ত্রণ ও মনিটরিং করা হবে।

উল্লেখ্য, পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব হিসাবে যোগদান করেছেন খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট এর মহাপরিচালক এম বদরুল আরেফিন। অন্যদিকে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি হয়েছেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন