ইসরাত জাহান আন্তর্জাতিক অ্যাওয়ার্ডে ভূষিত

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃ নেপাল -বাংলাদেশ ফ্রেন্ডশিপ এ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন K2K Wears International এর সত্ত্বাধিকারী ও ব্যবস্থাপনা পরিচালক জনাব ইসরাত জাহান।
বর্তমান কোভিড ১৯ পরিস্থিতি ও সুন্দরবন তীরবর্তী এলাকার জনপদের পিছিয়ে পড়া মানুষদের কল্যাণে দীর্ঘদিন ধরে তিনি কাজ করে যাচ্ছেন।
ইসরাত জাহান বিশ্বব্যাপী চলমান দূর্যোগ করোনা ভাইরাসে ঘরবন্দী অসংখ্য পরিবারে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহায়তা প্রদান করে আসছেন।
সুন্দরবন তীরবর্তী উপকূল এলাকার বাঘ বিধবাদের কল্যাণে গৃহীত নানা পদক্ষেপে সবসময় পৃষ্ঠপোষকতা করে আসছেন তিনি। উপকূলে বসবাসরত ক্ষুদ্র নৃ- তাত্ত্বিক জনগোষ্ঠী আদিবাসী মুন্ডা সম্প্রদায়ের শিশুদের শিক্ষা সহায়তা কার্যক্রমে তাঁর বিশেষ অবদান রয়েছে।
বর্তমানে উপকূল এলাকায় সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্থ পানিবন্দী শতাধিক পরিবার ইসরাত জাহানের মাধ্যমে খাদ্য সামগ্রী সহায়তা পেয়েছেন।
এছাড়াও পানিবন্দী পরিবারগুলোর কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে “উপকূল কিশোরী স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পেইন ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ ” চলমান কর্মসূচীতে বড় পরিসরে পৃষ্ঠপোষকতা করছেন এই মহিয়সী নারী।
উপকূল এলাকার তরুণ সমাজসেবক আশিকুজ্জামান বলেন, ইসরাত জাহানের অসামান্য অবদান উপকূলবাসী কৃতজ্ঞতার সাথে আজীবন স্মরণ করবে। তাঁর এই আন্তর্জাতিক সম্মাননা লাভে আমরা উচ্ছ্বসিত। আমরা তাঁর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন