অবশেষে বন্ধ হলো শাবির টিলা কাটা

টিপু সুলতান,স্টাফ রিপোর্টারঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) নতুন ছাত্রী হল নির্মাণের জন্য টিলা কাটা শুরু করলে সমালোচনার মুখে পড়ে এখন তা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।
তিনি বলেন,আগের করা লে আউট থেকে সরে নতুন লে আউটে হল নির্মাণ করা হবে।

কয়েকদিন আগে ছাত্রীদের জন্য নতুন হল নির্মাণ কাজের জন্য নির্ধারিত জায়গা সংলগ্ন টিলার কিছু অংশ ও কিছু জায়গায় গাছ কাটা শুরু করেছিল নির্মাতা প্রতিষ্ঠান সিএফ কর্পোরেশন।
এরপর থেকেই শিক্ষার্থীদের মধ্যে তীব্র সমালোচনার ঝড় উঠে টিলা ও গাছ কাটাকে কেন্দ্র করে। বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা এ কর্মকাণ্ডের সমালোচনা করে। টিলা কাটার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও সিলেটে অবস্থানরত শাবির সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ প্রাথমিকভাবে টিলা কাটার বিষয়টি স্বীকার না করলেও পরে টিলা কাটা বন্ধ করতে নির্মাতা প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। বর্তমানে সেখান থেকে টিলা কাটার সব যন্ত্রপাতি সরিয়ে নেয়া হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন