২৪ ঘন্টায় দুষন মুক্ত ঢাকার ২ সিটির অনেক ওয়ার্ড

গ্রামীন নিউজ ডেস্কঃ শনিবার রাত ১১টার মধ্যে রাজধানীর ৪৮টি ওয়ার্ডের কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করেছে ঢাকার উত্তর ও দক্ষিন দুই সিটি করপোরেশন। ফলে কোরবানির বর্জ্য অপসারণে ঢাকার দুই সিটি চমক দেখিয়েছে। আজ রবিবার সকালে সরেজমিনে ঢাকার রাস্তা-মহল্লা ঘুরে দেখা গেছে পরিষ্কার পরিছন্ন এক পরিবেশ।

শনিবার রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাত ১০টার মধ্যে ডিএনসিসির ১৬টি ওয়ার্ড থেকে কোরবানি পশুর সকল বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হচ্ছে: ১, ৮, ৯, ১০, ১১, ১৭ ১৯, ২০, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ও ৩৪ নম্বর ওয়ার্ড।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ জানায়, ডিএসসিসির ৩২টি ওয়ার্ডের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো – ৭, ৯, ১০, ১৩, ১৪, ১৬, ১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭, ৩০, ৩২, ৩৬,৩৭, ৩৮, ৪১, ৪২, ৪৩, ৪৭, ৫২, ৫৩, ৫৭, ৫৮, ৫৯, ৬০, ৬১ ৬৫,৭০, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড।

এর আগে কোরবানির বর্জ্য অপসারণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গতকাল মাঠে নামে ঢাকার দুই সিটি করপোরেশন। ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করার লক্ষ্য নিয়ে সাড়ে ৭০০ যানবাহন ব্যবহার করে সংস্থা দুইটি। সেই সঙ্গে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে সাড়ে ১৭ হাজার কর্মী মাঠে কাজ করছিলেন।

এদিকে সরেজমিনে আজ রবিবার সকালে পরিদর্শনের সময় কথা হয় ঢাকা উত্তর সিটির উত্তরা এলাকার কয়েকজন বাসিন্দার সাথে, এসময় তারা জানান, আমরা আমাদের সিটি কর্পোরেশনের কাজ দেখে খুব খুশি। এর আগে এত দ্রুত কাজ করতে কখনো আমরা দেখি নি।

অন্যদিকে দক্ষিন সিটি কর্পোরেশনের কয়েকজন বাসিন্দাও বলেন আমরা সিটি মেয়রের উপর খুব সন্তুষ্ট তার কাজে। আমরা একদিনের মধ্যেই দুষন মুক্ত পরিবেশ পেয়েছি। যা ইতিপূর্বে কখনো কোন মেয়র করতে পারে নি।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন