সুন্দরবনে নিষিদ্ধ খালে মাছ মারার অপরাধে ৯ জেলে আটক – গ্রামীন নিউজ২৪ টিভি

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে অনুপ্রবেশ করে মাছ ধরার অভিযোগে দুটি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জালসহ ৯ জেলেকে আটক করেছে বন বিভাগ। মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে সুন্দরবনের ছাপড়াখালী থেকে তাদের আটক করা হয়।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সুন্দরবনের তিনটি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে সারা বছরই মাছ ধরা নিষিদ্ধ থাকায় নদী-খালে মাছের প্রাচুর্য রয়েছে। এ কারণে এক শ্রেণির জেলে বন রক্ষীদের চোখ ফাঁকি দিয়ে এসব হ্যারিটেজ সাইডে অবৈধভাবে অনুপ্রবেশ করে খালে মাছ ধরার চেষ্টা করেন। মঙ্গলবার বিকেলে এভাবে শরণখোলা রেঞ্জের ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড ছাপড়াখালী অভয়ারণ্যে অবৈধভাবে অনুপ্রবেশ করে খালে মাছ ধরার অপরাধে দুটি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জালসহ ৯ জেলেকে আটক করেন বন রক্ষীরা।

১০টি জালের মধ্যে আটটি ছান্দি ও দুটি করোল জাল। আটক ৯ জেলের সকলের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামে। তবে তাৎক্ষণিকভাবে আটক জেলেদের নাম জানাতে পারেননি এই বন কর্মকর্তা। বুধবার (১২ আগস্ট) আটক জেলেদের সুন্দরবন থেকে পূর্ব সুন্দরবন বিভাগের অফিসে এনে মামলা দিয়ে আদালতে পাঠানো হবে বলে জানান বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন