জাতীয় শোক দিবস পালনে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা – গ্রামীন নিউজ২৪ টিভি

মোঃ আব্দুল্লাহ আল হাদী, বিশেষ প্রতিনিধি, চট্টগ্রামঃ কক্সবাজার টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন শাখা আওয়ামী লীগের উদ্যোগে আাগামী ১৫ আগষ্ট’২০ বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত।

গতকাল মঙ্গলবার (১১ আগষ্ট)সন্ধায় হ্নীলা দরগাস্থ অস্থায়ী কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রাশেদ মাহমুদ আলী সিলেটে ৫ জঙ্গী আটক: শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা

সিলেটে নব্য জেএমবি’র সেক্টর কমান্ডারসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। দাবি করা হচ্ছে, হযরত শাহজালাল (রহ:) মাজারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

পুলিশ জানায়, রবিবার রাতে নগরীর মিরাবাজারের উদ্দিপনের ৫১ নম্বর বাসা থেকে নব্য জেএমবি’র সিলেট আঞ্চলিক কমান্ডার ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাইমুজ্জামানকে আটক করা হয়।

পরে ঢাকা থেকে যাওয়া পুলিশের বিশেষ একটি দল, মঙ্গলবার (১১ আগস্ট) ভোর পর্যন্ত শহর ও শহরতলীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও চার জনকে আটক করে। তাদের মধ্যে সাদিও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর সায়েম লেখাপড়া করে মদনমোহন কলেজে। বাকি দু’জনের বিষয়েও খোঁজখবর নিচ্ছে পুলিশ। সূত্র: যমুনা টিভি।

এসব বিষয়ে কিছুই জানানেই বলে জানান মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার জ্যোর্তিময় সরকার (মিডিয়া)।

একই কথা জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি

সভাপতিত্বে ও যুগ্ন-সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ সাকীর সঞ্চালনায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়৷ এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি মাষ্টার খলিলুর রহমান, হ্নীলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন মেম্বার, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ছালেহ আহমদ, মকতুল হোসেন, বশির আহমদ মেম্বার, আব্দুল গফ্ফর, কৃষি ও সমবায় সম্পাদক সোলতানুল ইসলাম, দপ্তর সম্পাদক মাহাবুবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সম্পাদক আবু শমা, শ্রম সম্পাদক মমতাজ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ সেলিম চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডাঃ নুর মোহাম্মদ নুরু, স্বাস্থ ও জনসংখ্যা সম্পাদক ডাঃ মধু কুমার শর্মা, অর্থ সম্পাদক ডাঃ সাইফ উদ্দিন খালেদ, সহ-অর্থ সম্পাদক মোঃ এমরান, সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ নুর, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাসনিম মাহমুদ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আমিন কালু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আয়ুব খাঁন, সাধারণ সম্পাদক আনেয়ার হোসেন, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আলম, সাধারণ সম্পাদক জলাল উদ্দিন, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিক আদহাম, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাষ্টার হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ কাসেম সাও, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল হাশেম, সাধারণ সম্পাদক আবু সিদ্দিক, আওয়ামীলীগ নেতা আমান উল্লাহ সও., এমদাদ উল্লাহ, নুরুল ইসলাম, ছৈয়দ ওমর, জাহিদ হোসেন, রশিদ আহমদ, ইব্রাহিম খলিল, আবছার উদ্দিন, রশিদ আহমদ, মোঃ সেলিম, মোঃ তৈয়ব, মোঃ ইউছুফ, ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি বেলাল উদ্দিন, হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রফিক, সাধারণ সম্পাদক মোঃ নাছির প্রমূখ৷
আগামী ১৫ আগষ্ট সকাল ৭টায় খতমে কুরআন,
৮ টায় জাতীয় ও শোক পতাকা উত্তোলন, সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১১টায় হ্নীলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা ও দু’আ মাহফিল এবং কাঙ্গালী ভোজসহ যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।
হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের বিপ্লবী সভাপতি, চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী অনুষ্ঠানের সুন্দর সমাপ্তির জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন