ফাইল ছবি

এইচএসসি পরীক্ষা কবে হবে তার সিদ্ধান্ত এখনো হয়নি- মাউশি সচিব – গ্রামীন নিউজ২৪ টিভি

গ্রামীন নিউজ ডেস্কঃ করোনা পরিস্থিতির কারনে বন্ধ থাকা এইচ এস সি পরীক্ষার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত নেওয়া হলে আগেই জানিয়ে দেওয়া হবে। কোন গুজবে কেউ কান দিবেন না জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

কবে এসব পরীক্ষা হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, আমরা যখনই পরীক্ষা নেব জানিয়ে দেব। এটা গোপন কোনো সিদ্ধান্ত নয়। আমরা প্রকাশ্যে এটি ঘোষণা করব। অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির অ্যাপ্রুভাল এবং অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির দ্বারাই ঘোষণা করব। এটা গুজব ছড়ানোর কোনো যৌক্তিকতা ও ভিত্তি থাকা উচিত না।

এই পরীক্ষা নিয়ে ইতোমধ্যে গুজব ছড়ানো হয়েছে- এ বিষয়ে এক প্রশ্নে সচিব বলেন, এটি (এইচএসসি) একটি পাবলিক পরীক্ষা। এর সঙ্গে আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থীর জীবন জড়িত। আমি অনুরোধ করব, সরকারের পক্ষ থেকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত বা ঘোষণা না পাওয়া পর্যন্ত এ ধরনের কোনো গুজব বা কোনো মন্তব্য করা থেকে বিরত থাকতে।

মাউশি সচিব বলেন, শিক্ষামন্ত্রী পরিষ্কার বলেছেন- আমরা যখনই পরীক্ষা নেব, দুই সপ্তাহের নোটিশ দিয়ে সবাইকে জানাব।

কোনো ধরনের গুজবে কান না দেয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি পরীক্ষার জন্য পূর্ণ প্রস্তুতি নিতে পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

শিক্ষাবর্ষের সূচি অনুযায়ী, আসছে নভেম্বরে জেএসসি পরীক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনা পরিস্থিতিতে এই পরীক্ষা নিয়ে সাংবাদিকদের সচিব বলেন, আমরা যখনই পরিপূর্ণভাবে সিদ্ধান্ত নেব, তখনই আপনাদের জানাব। শুধু জেএসসি নয়, অন্যান্য পরীক্ষার ব্যাপারে আমাদের বিশেষজ্ঞরা যে পরামর্শ দিয়েছেন সেগুলো পর্যালোচনা করে আমরা উপযুক্ত সময়ে ঘোষণা করব।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন