বাঘাইছড়িতে শুরু হলো পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য সংগ্রহ অভিযান- গ্রামীন নিউজ২৪ টিভি

মোঃ মহিউদ্দিন, বাঘাইছড়ি, রাঙ্গামাটি, প্রতিনিধিঃ- দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে কোনরকম ঝাকঝমক অনুষ্ঠানের আয়োজন ছাড়াই প্রথমবারের মত ঘরোয়াভাবে উদ্বোধন হল পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের সদস্য সংগ্রহ অভিযান।

মঙ্গলবার (১৮ আগষ্ট) বিকালে বাঘাইছড়ি উপজেলার পার্বত্য নাগরিক পরিষদের অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়।পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও বাঘাইছড়ি উপজেলা পরিষদে সুযোগ্য ভাইস চেয়ারম্যান মোঃআব্দুল কাইয়ুম, নিজের সদস্য ফরম পূরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে সদস্য সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

পরে একে একে সদস্য ফরম পূরণ করে,ছাত্র পরিষদের সাবেক উপজেলা সাধারণ সম্পাদক,মোঃ মহিউদ্দিন,সাবেক কলেজ সভাপতি,মোঃ মাসুদ রানা,মোঃ আব্দুর রহমান,মোঃ নুরুল ইসলাম মুরাদ,মোঃ জাহাঙ্গীর আলম,ওমর ফারুক, প্রমুখ।

এসময় উপস্তিত ছিলেন,, ছাত্র পরিষদ কেন্দ্রীয় নেতা মোঃ মোস্তফা কামাল,মোঃ নুরুজ্জাম,মোঃ আতিকুর রহমান,মোঃজাহাঙ্গীর আলম,খলিলুর রহমান,আলমগির হোসেন,সহ জেলা উপজেলা,পৌর,কলেজ এবং ইউনিয়ন নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য জানান, পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের অঙ্গ সংগঠন পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের আলাদা আলাদা ফরমের মাধ্যমে সদস্য সংগ্রহের কাজ চলবে। পার্বত্য চট্রগ্রামের তিন জেলার যে কোন ব্যক্তি সংগঠনের সদস্য ফরম পূরণ করে সদস্য হতে পারবেন। প্রতিটি ফরমের মুল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা, তবে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য যে কেউ যেকোনো পরিমাণ অর্থ অনুদান হিসেবে প্রদান করতে পারবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ঢাকা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পার্বত্য চট্রগ্রামের সকল জনগোষ্ঠীর স্বার্থ রক্ষায় নবগঠিত একক আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের যাত্রা শুরু হয় ২০১৯ সালের ৫ই ডিসেম্বর । প্রতিষ্ঠার পর থেকে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। সাম্প্রতিক সময়ে করোনায় কর্মহীন মানুষের সহায়তায় খাদ্য সামগ্রী বিতরন করায় সংগঠনটির কার্যক্রম নজরে এসেছে পার্বত্যবাসীর।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতা মোঃ মহিউদ্দিন বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ একটি সেবা মূলক সংগঠন, এই সংগঠনের কার্যক্রম পাহাড়ের আনাচে কানাচে ছড়িয়ে পড়বে। এই সংগঠনের মাধ্যমেই পাহাড়ে আলো আসবে, পাহাড়ে শান্তির সু-বাতাস বইবে

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন