আগামী ১ সেপ্টেম্বর থেকে বন্ধ হচ্ছে বাসের বর্ধিত ভাড়া- গ্রামীন নিউজ২৪ টিভি

গ্রামীন নিউজ ডেস্কঃ সামাজিক দূরত্ব ও সুরক্ষা নীতির বাস্তবায়নসহ বেশকিছু শর্তে ৬০শতাংশ বর্ধিত ভাড়ায় গণপরিবহন চালু করেছিল সরকার।এই ভাড়া আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে।বুধবার বিকেলে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে গণপরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিআরটিএর উপ-পরিচালক (ইনফোর্সমেন্ট) আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন, আগামী ১সেপ্টেম্বর থেকে বাসের দুই সিটের জায়গায় দুইজন করেই বসবে এবং আগের ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর থেকে বর্ধিত ভাড়া কার্যকর থাকবে না। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে শীঘ্রই আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো। ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধির বেশ ভালো প্রয়োগেই চলছিল গণপরিবহন।তবে ঈদযাত্রায় ও ঈদ-পরবর্তী সময় থেকে স্বাস্থ্যবিধির ধার ধারছে না গণপরিবহন। অনিয়ম করে যাত্রীবেশি নেয়া হচ্ছে। আদায় করা হচ্ছে বর্ধিত ভাড়াও। এ নৈরাজ্য বন্ধ করতেই এমন সিদ্ধান্ত।

এদিকে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার অ্যাডভোকেট মো. আতিকুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হাসিম উদ্দিন এই নোটিশ পাঠান।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন