তাহিরপুরে ৯ হাজার ৮শ কেজি চোরাই কয়লা জব্দ – গ্রামীন নিউজ২৪ টিভি

শাবজল হোসাইন: তাহিরপুর উপজেলার লাউরগড় ও টেকেরঘাট বিজিবি ক্যাম্পে ৯হাজার ৮শ কেজি ভারতীয় অবৈধ(চোরাই) কয়লা ও একটি মালবাহী বারকী নৌকা জব্দ করেন সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন বিজিবি।

রোববার (২৩ ই আগষ্ট) টেকেরঘাট কোম্পানি কমান্ডার মোঃ আমিনুল ইসলাম’র নেতৃত্বে টেকেরঘাট বিজিবি ক্যাম্পের একটি চৌকস টহল দল গোপন সংবাদের ভিত্তিতে শ্রীপুর উত্তর ইউনিয়নের পাটলাই নদীর পাশ্ববর্তী বুরুংঙ্গা ছড়া হাওরে অভিযান পরিচালনা করে ১৩শ কেজি ভারতীয় চোরাই কয়লা ও একটি মালবাহী বারকী নৌকা জব্দ করে টেকেরঘাট বিজিবি। জব্দকৃত কয়লার সিজার মূল্য ৬৬ হাজার ৯শ টাকা।

অপরদিকে লাউরগড় সীমান্ত এলাকায় একই দিনে যাদুকাটা নদী থেকে আরো ৮ হাজার ৫শ কেজি ভারতীয় চোরাই কয়লা জব্দ করে লাউরগড় বিজিবি। যার সিজার ১ লক্ষ ১০ হাজার ৫শ টাকা।

তবে চোরাই কয়লার সাথে সম্পৃক্ত থাকা চোরা কারবারিদের কাউকে আটক করতে পারেনি বিজিবি। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তাৎক্ষণিক পালিয়ে যেতে সক্ষম হয় চোরা কারবারি’রা।

সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক মাকসুদুল আলম জব্দকৃত মালের বিষয় নিশ্চিত করে বলেন, জব্দকৃত ভারতীয় চোরাই কয়লা ও মালবাহী বারকী নৌকা সুনামগঞ্জ শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন