মহান শিক্ষা দিবসে বাংলাদেশ ছাত্রলীগ( হা-ন)- জাসদ এর শ্রদ্ধা নিবেদন – গ্রামীন নিউজ২৪

লেলিন খান ঢাকা থেকেঃ মহান শিক্ষা দিবসে বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদ শিক্ষা অধিকার চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

আজ ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস। তৎকালীন পাকিস্তান সরকারের গণবিরোধী শিক্ষা সঙ্কোচনমূলক শিক্ষানীতির প্রতিবাদে এবং একটি গণমুখী শিক্ষানীতি প্রবর্তনের দাবিতে ১৯৬২ সালের ছাত্র-জনতার ব্যাপক গণআন্দোলনের রক্তাক্ত স্মৃতিবিজড়িত দিন । তৎকালীন পাকিস্তানের সামরিক শাসক আইয়ুব খানের চাপিয়ে দেওয়া ‘শরিফ কমিশনে’র শিক্ষানীতি প্রতিহত করতে গড়ে উঠেছিল ব্যাপক ছাত্র আন্দোলন।

পাকিস্তানি শাসকদের শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ অনেকেই। নাম না জানা সেই আত্মত্যাগীদের স্মরণ করতেই এই দিনটিকে পালন করা হয় শিক্ষা দিবস হিসেবে।

আজকে সকাল ৮.১৫ মিনিটে বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদ শিক্ষা অধিকার চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে । এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক রাশিদুল হক ননী , ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাসুদ আহমেদ , জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু , আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ। আত্মত্যাগীদের স্মরণ করতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষ করে এক মিনিট নিরাবতা পালন করে জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন