ঘোড়াঘাটে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন

ঘোড়াঘাটে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন – গ্রামীন নিউজ ২৪

এসএম আরিফুল ইসলাম জিমন, বিশেষ প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে কৃষি জমির ক্ষতির আশঙ্কায় ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
মঙ্গলবার (১৩ ই অক্টোবর) দুপুরে অভিযোগ দাখিল করেন ঘোড়াঘাট উপজেলার শেখালীপাড়া গ্রামের আঃ কাদেরমীর সহ ১২ জন ভুক্তভোগী, লিখিত অভিযোগে বলা হয়েছে প্রতিপক্ষ উপজেলার শেখালীপাড়া গ্রামের আঃ ছাত্তারের তিন ছেলে,লেবু, সাহেব ও বাবু মিয়া ও একই উপজেলার বারপাইকরগড় গ্রামের আনার খলিফার ছেলে আঃ রউফ ভান্ডারী নিজেদেরকে সরকার দলীয় লোক দাবী করে। প্রভাব খাটিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করার ফলে কৃষি জমির ভাঙ্গন সৃষ্টি হচ্ছে। এতে ভুক্তভোগীদের অনুমান ১০ একর কৃষি অনাবাদী হওয়ার আশঙ্কা রয়েছে। এতে বাধা দিলে প্রতিপক্ষের লোকজন মারপিট,খুন, জখম ও হুমকি প্রদান করে।
অভিযোগ প্রসঙ্গে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মো: রাফিউল আলম এর সঙ্গে কথা বললে তিনি জানান এ সংক্রান্ত অভিযোগ হাতে পেয়েছি। যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে কৃষি জমির আশে পাশে অবৈধ ভাবে বালু উত্তোলন অতি দ্রুত বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু পদক্ষেপ গ্রহণের জন্য জোর দাবি জানিয়েছেন আব্দুল কাদেরমীর সহ ভুক্তভোগী এলাকা বাশি।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন