মুক্তাগাছায় বিশ্ব হাত ধোয়া দিবস উদ্বোধন করলেন সংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি – গ্রামীন নিউজ২৪

খালেদ খুররম পারভেজ ময়মনসিংহ প্রতিনিধিঃ “উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি “এই বিষয়কে সামনে রেখে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা শহীদ বীর মুক্তি যোদ্ধা হযরত আলী মিলনায়তনে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এসময় হাত ধোয়া প্রশিক্ষণ ও পরিছন্ন বিষয়ক জনসচেতনতায় উদ্বুদ্ধকরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মনসুরের সভাপতিত্বে আলোচনা সভায় অনলাইন ভার্চুয়াল জুমে প্রধান অতিথির হিসাবে যুক্ত থেকে ও বক্তব্য দিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব কে এম খালিদ এমপি।

জাতীয় স্যানেটেশন মাস অক্টোবর ২০২০ ও বিশ্ব হাত ধোয়া দিবস অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলায়াত করেন মাওলানা মোহাম্মদ সাখাওয়াত হোসেন।
এরপরে স্বাগত বক্তব্য রাখেন মুক্তাগাছা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মোঃ নায়েব আলী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ। আলহাজ্ব মোঃ আরব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুর্শিদা আক্তার কাকলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াল্ডভিশন বাংলাদেশ, মুক্তাগাছা শাখা কর্মকর্তা, নম্রতা। হাত ধোয়ার নিয়ম পদ্ধতি সহ পরিস্কার পরিছন্ন বিষয়ক বক্তব্য রাখেন মুক্তাগাছা সহকারী কমিশনার ভূমি মোঃ মাসূদ রানা। ৫নং বাশাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান খান মঞ্জু প্রমুখ।মুক্তাগাছা এপি ও মুক্তাগাছা সাউথ ওয়াল্ডভিশন বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করেন উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মুক্তাগাছা।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন