ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বৃষ্টি হলেই রাস্তায় ড্রেনের পানি, দুর্ভোগে এলাকাবাসী – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ একটু বৃষ্টি হলেই ড্রেনের পানি রাস্তায় উঠে চলাচলের অযোগ্য হয়ে পড়ে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ মার্কেটের সামনে, সরকার পাড়া, ফুলতলা এলাকার রাস্তাগুলো। দীর্ঘদিন সংস্কার না করার কারণে দুর্গন্ধযুক্ত পচা পানি ও পাড়ার কাচা টয়লেটের ময়লা পানি ভেসে এসে এক হাটু পানি জমে চলাচল ও বসবাসের অযোগ্য হয়ে উঠেছে এলাকাগুলো। শুধু তাই নয় পানি নিস্কাশনে সমস্যা রয়েছে বালিয়াডাঙ্গী উপজেলার মূল ড্রেনটিতেও। স্থানীয়দের দাবি ড্রেনটি সংস্কার করে দুর্ভোগ থেকে পরিত্রাণের। এলাকাগুলোতে আইনজীবি, প্রভাষক, শিক্ষক, শিক্ষিকা, পরিষদ মসজিদের ইমাম, ঔষুধ ব্যবসায়ি, ইউপি সচিব, ব্যাংক কর্মকর্তা ও অনেক সাধারন মানুষ বসবাস করছেন। পরিবারগুলোর অভিযোগ বৃষ্টি হলেই ড্রেনের ময়লা পানি রাস্তায় উঠায় বাড়ী থেকে বের হওয়া বন্ধ হয়ে যায়। ভানোর এনএইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তসলিম উদ্দীন জানান, পানি নিস্কাশন ড্রেনটির বেহাল অবস্থা। এটি সংস্কার না করা হলে আসন্ন বর্ষায় আরও খারাপ অবস্থা সৃষ্টি হবে।

বালিয়াডাঙ্গী উপজেলার মোঃ জুলফিকার আলী বলেন, বৃষ্টির কারনে ড্রেনের ময়লা পানি উঠে যাতায়াত বন্ধ হয়ে গিয়েছে। কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আশা করছি সংস্কার করা হবে। স্থানীয়দের অভিযোগ বিষয়টি বার বার কর্তৃপক্ষের নজরে আসলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বর্ষাকালে তো এসব রাস্তা দিয়ে চলাচল করাই অসম্ভব হয়ে যাবে। মানুষের ভোগান্তীর কথা চিন্তা করে উপজেলার সব ড্রেনগুলো দ্রুত পরিস্কার করা উচিত।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার মূল স্থানগুলোর পানি নিস্কাশনের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অল্প কয়েকদিনের মধ্যে কাজও শুরু হবে। সবগুলো ড্রেন পরিস্কার করা হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১