রমজান উপলক্ষে রাষ্ট্রপতির নির্দেশে সরকার বিকাশে ৫,০০০ টাকা দিচ্ছে – গ্রামীন নিউজ২৪

মোঃ মানিক হোসেন, স্টাফ রিপোর্টারঃ অবৈধভাবে কিছু লিংক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। পেইজে লাইক , পেইজ প্রসারের জন্য অথবা যোগাযোগ মাধ্যম হ্যাক করার জন্য প্রতারকচক্র এগুলো করছে। “পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতির নির্দেশে সরকার সবার একাউন্টে ৫,০০০ টাকা উপহার দিচ্ছে” এটি প্রলোভন।

সবসময়ের জন্য আতঙ্কে থাকে বিকাশ ব্যবহারকারীরা । প্রায় সময় দেখা যায়, গাড়ি বাড়ি দেবে বিকাশে টাকা পাঠালে। অথবা তথ্য ফাঁসের হুমকি দিয়ে টাকা বিকাশে টাকা চেয়ে থাকে হ্যাকাররা। অন্যদিকে, বিকাশ একাউন্ট সচল রাখতে পিন নম্বর চেয়ে থাকে প্রতারকচক্র।

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, কিছু প্রতারক চক্র বিভিন্ন নকল ওয়েবসাইট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে নানা ধরনের মিথ্যা অফার দেখিয়ে বিকাশ গ্রাহকদের টাকা এবং বিভিন্ন তথ্য হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

 

বর্তমানে বিকাশ এ ধরনের কোনো অফার ঘোষণা করেনি এবং উক্ত অফারগুলোর সাথে বিকাশ-এর কোনো সম্পর্ক নেই।

তাই, এসব মিথ্যা অফারের লোভে পড়ে কিংবা প্রতারিত হয়ে এই ধরনের কোনো ওয়েবসাইট অথবা অন্য কোনো মাধ্যমে কোনো লেনদেন না করতে নিষেধ করেছেন এবং বিকাশ একাউন্ট নাম্বার, পিন, ভেরিফিকেশন কোড বা অন্য কোনো তথ্য না দিতে। এছাড়া এ ধরনের ওয়েবসাইটের লিংক সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা থেকে বিরত থাকতে অনুরোধ করছেন।

মনে করিয়ে দিচ্ছেন, বিকাশ কখনোই বিকাশ একাউন্টের পিন ও ভেরিফিকেশন কোড জানতে চায় না।

প্রতারক চক্রের বার্তা –

করোনা পরিস্থিতির কারনে সাধারণ মানুষ অনেক আর্থিক সমস্যায় পড়েছেন। তাই সাধারণ মানুষের সমস্যার কথা ভেবে সরকার দেশের সবাইকে ৫,০০০ টাকা করে সরকারী অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন। ক্যাশ আউট চার্জ ফ্রি।

আমি এইমাত্র আমার বিকাশ নম্বরে ৫,০০০ টাকা পেলাম। আমার মত আপনিও খুব সহজে এই টাকা নিতে পারবেন। নিচের লিংকে ঢুকে আপনার বিকাশ অথবা নগদ একাউন্ট নম্বরে দিলেই সাথে সাথে টাকা চলে যাবে আপনার নম্বরে। কোনো পিন নম্বর দিতে হবেনা।

অনেকের হয়তো অবিশ্বাস হচ্ছে, অবিশ্বাস করার আগে ১বার চেষ্টা তো করে দেখুন।
টাকা পেতে এই লিংকে ক্লিক করুনঃ
#staysafe #stayhome #singlechallenge #beautychallenge

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১